সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ

সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ

এসবিসি,শরীয়তপুর : শরীয়তপুরে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন সংবাদ কর্মীদের নিয়ে তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের উদ্যোগে শরীয়তপুর সার্কিট হাউজ মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

আজ সকাল থেকে শুরু হওয়া প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো: মাহমুদুল হোসাইন খান।  এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন পিপিএম ও শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে। প্রশিক্ষণ কর্মশালায় জেলায় কর্মরত ৪০ জন সাংবাদিক অংশ নেয়। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান, সমন্বয়কারী প্রশিক্ষক একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, শরীয়তপুরের সাংবাদিকরা অধিকাংশই সরকার বান্ধব। আমি আশা করবো এই প্রশিক্ষণের মাধ্যমে সাংবাদিকরা তাদের ভান্ডার আরো সমৃদ্ধ করে দেশের উন্নয়নে ভুমিকা রাখতে আরো এগিয়ে যাবে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো: মাহমুদুল হোসাইন খান বলেন, সংবাদ মাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তাই এই মাধ্যমের কর্মীরা যদি তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে, তাহলে সরকারের ভুল-ত্রুটি সংশোধন করে নেয়ার সুযোগ তৈরী হয়। তাছাড়া বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে সমাজের অনেক ত্রুটি সংশোধন হওয়ার সুযোগ সৃষ্টি হয়। তাই বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে আসুন আমরা ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে অংশ নেই।

এসবিসি/এসএমএমআর/এনকে