বিএনপিকে সমাবেশের অনুমতি

বিএনপিকে সমাবেশের অনুমতি

এসবিসি ডেস্ক : ২৭টি শর্ত সাপেক্ষে বিএনপিকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আজ মঙ্গলবার বেলা দুইটা থেকে আলোচনা সভা করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপির গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান আজ এ তথ্য জানিয়ে বলেন, ৮ নভেম্বর সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি। ২৭টি শর্তে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

৭ নভেম্বরে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থল না পেয়ে পরদিন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার আগ্রহের কথা বলে বিএনপি। এই দিন বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ডাক দিলেও আওয়ামী লীগ কাউকে সেদিন জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করতে না দেয়ার ঘোষণা দেয়। এই অবস্থায় বিএনপির পাশাপাশি আরও কয়েকটি সংগঠনও ৭ ও ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ চেয়ে গণপূর্ত অধিদপ্তর ও ঢাকা মহানগর পুলিশের কাছে আবেদন করে। আর পুলিশ কাউকেই এই দুই দিন মাঠের বরাদ্দ না দেয়ার ঘোষণা দেয়।

এরপর ৮ নভেম্বর (মঙ্গলবার) নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের ডাক দেয় বিএনপি। তবে আজ সকাল থেকে বিএনপি কার্যালয় ঘিরে রাখে পুলিশ। এ অবস্থায় সেখানে সংবাদ সম্মেলন করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমার সোহরাওয়ার্দী উদ্যানে রোববার (১৩ নভেম্বর) সমাবেশ করতে চাই।

এসবিসি/কেএ