ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

এসবিসি স্পোর্টস ডেস্ক : সিঙ্গাপুরকে বিধস্ত করে টানা তৃতীয়বারের মতো এশিয়ান হকি  ফেডারেশন কাপ হকির ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ ভোরে স্বাগতিক হংকংকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে জিমি চয়নদের প্রতিপক্ষ হলো শ্রীলঙ্কা। বৃষ্টির কারনে শনিবার দ্বিতীয় সেমিফাইনালটি পরিত্যাক্ত হয়ে অনুষ্ঠিত আজ সকালে।

হংকংয়ের কিংস পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে বন্দরা ধামিতের গোলে প্রথমার্ধে ১-০ লীড পায় শ্রীলঙ্কা। দ্বিতীয়ার্ধে প্রিয়লাঙ্কা সাদারুয়ানের গোল জয় নিশ্চিত হয় তাদের। আজ বাংলাদেশ সময় বিকাল পাঁচটায় ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এর আগে চলতি আসরের গ্রুপ পর্বে নিজেদের তিন ম্যাচের তিনটিতেই জিতেছে বাংলাদেশ। হংকং ও চাইনিজ তাইপেকে ৪-২ গোলের ব্যবধানে হারানোর পর শেষ ম্যাচে ম্যাকাওকে উড়িয়ে দেয় ১৩-০ গোলে। তাতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রাক স্থান নির্ধারণী তথা সেমিফাইনালে জায়গা করে নেয় লাল-সবুজরা। শনিবার অনুষ্ঠিত সেমিফাইনালে ৮-০ গোলে হারিয়েছে সিঙ্গাপুরকে ফাইনাল নিশ্চিত জিমি চয়নরা।

এদিনও জোড়া গোল করেন ম্যাক্যায়ের বিপক্ষে হ্যাটট্রিকসহ পাঁচ গোল করা আশরাফুল ইসলাম। একটি করে গোল করেছেন মিলন হোসেন, রোমান সরকার, অধিনায়ক রাসেল মাহমুদ জিমি, মামুনুর রহমান চয়ন, পুস্কর খিসা মিমো, কৃষ্ণ কুমার দাস।

এসবিসি/এএস