বিএনপিকে এত ভয় কেন?

বিএনপিকে এত ভয় কেন?

এসবিসি রিপোর্ট : বিএনপিকে নিয়ে আওয়ামী লীগ নেতাদের নানামুখী কথাবার্তার তীব্র সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ”বিএনপি দুর্বল হলে এতো গুরুত্ব দিচ্ছেন কেন? সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিএনপিকে নিয়ে কথা বলছেন কেন?”

সংবাদ সম্মেলনে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, এ জেড এম জাহিদ হোসেন, উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স উপস্থিত ছিলেন।

বিএনপি মহাসচিব বলেন, “বিএনপিকে সমাবেশ, মিছিল, মিটিং করতে দেওয়া হয় না। অথচ আওয়ামী লীগ নিজেদের ইচ্ছেমত সমাবেশ করছে। এরশাদকে সমাবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে। কিন্তু বিএনপি সমাবেশ বা মিছিল করতে গেলেই বাধা দেয়া হয়। মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়।”

“নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কেন পুলিশ দাঁড় করিয়ে রাখছেন?”, এই প্রশ্ন তোলেন মির্জা ফখরুল। আরও জানতে চান, “বিএনপি নেতাকর্মীরা বেরিয়ে পড়লে আটকানো মুশকিল হবে এজন্যই কি এত ভয় পাচ্ছেন?”

মির্জা ফখরুল বলেন, “আওয়ামী লীগ নেতাদের চরিত্রের সঙ্গে গ্রাম্য মোড়লের চরিত্রে খুব মিল আছে। যারা দুর্বল তারাই প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা করে। গ্রামের মোড়লরা তাই করে।”

আওয়ামী লীগকে উদ্দেশ্যে করে তিনি বলেন, “আসুন, রাজনীতিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করি। মুখে বলবো গণতন্ত্রের কথা কিন্তু বাস্তবায়ন করবো না। এটা কি হতে পারে?”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোববার বিএনপি নিয়ে যে মন্তব্য করেছেন, সে জন্য ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসবিসি/এসবি