সাগরে আটকা পড়া যাত্রীদের উদ্ধার

সাগরে আটকা পড়া যাত্রীদের উদ্ধার

এসবিসি,কক্সবাজার : ডুবোচরে আটকা পড়া জাহাজ এলসিটি কাজলের যাত্রীদের উদ্ধার করা হয়েছে । স্থানীয় জেলেদের ট্রলার ও স্প্রিডবোটে করে তাদের কূলে নিয়ে আসা হয়েছে বলে পুলিশ জানিয়েছে । টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে পর্যটকবাহী জাহাজ এলসিটি কাজল সাড়ে সাতশত যাত্রী নিয়ে সাগরের ডুবোচরে আটকা পড়েছে।

আজ বেলা ১২ টার দিকে টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের কাছাকাছি সাগরের ডুবোচরে জাহাজটি আটকে যায় বলে জানান টেকনাফ থানার ওসি মো. আব্দুল মজিদ। তবে জাহাজে থাকা পর্যটকদের স্থানীয় জেলেদের ট্রলার ও স্প্রিডবোটে করে কূলে নিয়ে আসা হয়েছে বলে জানান তিনি।

ওসি মজিদ বলেন, বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে সাড়ে সাতশত যাত্রী নিয়ে পর্যটকবাহী জাহাজ এলসিটি কাজল টেকনাফ থেকে রওনা দেয়। বেলা ১২ টার দিকে জাহাজটি সেন্টমার্টিন দ্বীপের কাছাকাছি সাগরের ডুবোচরে আটকা পড়ে। এসময় সাগরে ভাটার হওয়ায় ডুবোচরে জাহাজটি আটকা পড়েছে। তাছাড়া জাহাজটিতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহনেরও অভিযোগ উঠেছে। খবর পেয়ে জাহাজ কর্তৃপক্ষ ও স্থানীয়রা সাগরে আটকে থাকা পর্যটকদের জেলেদের ট্রলার ও স্প্রিডবোটে করে কূলে নিয়ে আসে। তবে জাহাজটি বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত সেখানে আটকা ছিল। তবে সাগরে জোয়ারের সময় হলে জাহাজটিকে সরিয়ে আনা সম্ভব হবে বলে জানান তিনি।

মজিদ জানান, জাহাজটিতে অতিরিক্ত যাত্রী বহনের বিষয়টির খোঁজ-খবর নিয়ে সত্যতা পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

এসবিসি/এসএএম/কেএ