গোলাপবাগে পরিত্যক্ত বিএমডব্লিউ জব্দ

গোলাপবাগে পরিত্যক্ত বিএমডব্লিউ জব্দ

এসবিসি, ঢাকা : রাজধানীর যাত্রাবাড়ীর গোলাপবাগের একটি গ্যারেজ থেকে পরিত্যক্ত অবস্থায় বিএমডব্লিউ গাড়ি জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার রাতে র‌্যাব-৩ এর একটি দল ওই গাড়িটি জব্দ করে বলে শুক্রবার জানায় র‌্যাব। তবে গাড়িটির সাথে সংশ্লিষ্ট কাউকে আটক করতে পারেনি র‌্যাব।

র‌্যাব-৩ এর সিনিয়র এএসপি (অপারেশন অফিসার) আমিনুল ইসলাম জানান, গাড়িটির নিবন্ধন ও নম্বর নেই। যে রেজিস্ট্রেশন নম্বরটি লাগানো তা একটি টয়োটা এম কর্পো (১৯৯৭) নামক গাড়ির। এর মালিক রাজধানীর উত্তরার বাসিন্দা। গাড়িটি মূলত শুল্ক ফাঁকি দিয়ে কালো টাকার বিনিময়ে কেনা হয়েছে এবং চোরচালান, মাদক ব্যবসাসহ অন্যান্য অপরাধমূলক কাজে গাড়িটি ব্যবহার হয়ে থাকতে পারে। গাড়িটির কোনো বৈধ মালিকানা ও কাগজপত্র না পাওয়ায় জব্দ করা হয়।

ওই বাড়ির নিরাপত্তারক্ষী জানান, আবুল হোসেন নামে এক ব্যক্তি বাড়ির মালিকের সাথে ব্যবসায়িক লেনদেনের সুবাদে দেড় মাস পূর্বে গাড়িটি ওই বাড়িতে রেখে যায়। আবুল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, জিয়াউল হক নামে চট্টগ্রামের এক ব্যক্তির কাছ থেকে তিনি টাকা পান। কিন্তু জিয়াউল হক টাকা পরিশোধ না করে গাড়িটি তার জিম্মায় রাখেন। গাড়িটির কোনো কাগজপত্র জিয়াউল হক হস্তান্তর করেনি। তবে জিয়াউল হকের সাথে যোগাযোগ করার মোবাইল নম্বর ও ঠিকানা তিনি দিতে পারেন নি।

এএসপি আমিনুল ইসলাম জানান, আবুল হোসেন ও জিয়াউল হক গাড়িটির সাথে জড়িত। তাদের আটক ও সংঘটিত অপরাধ খুঁজে বের করার চেষ্টা চলছে। গাড়িটি থানায় হস্তান্তর করা হবে এবং একটি নিয়মিত মামলা দায়ের করা হবে।

এসবিসি/এসকে/এএস