কক্সবাজারে সার্ফিং শুরু

কক্সবাজারে সার্ফিং শুরু

এসবিসি কক্সবাজার : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন সিকদার বলেছেন,বর্তমান সরকার ক্রীড়াবান্ধব। তাই এ সরকারের সময়ে ক্রীড়ার প্রসার ঘটে চলছে। মন্ত্রী আজ কক্সবাজার সৈকতে জাতীয় সার্ফিং প্রতিযোগিতার উদ্বোধন করেছেন। এসময় তিনি বলেন, সার্ফিং নতুন খেলা হলেও অফুরন্ত সম্পদ ও সৌন্দর্যের এদেশে অচিরেই কক্সবাজারের পর্যটন ও সার্ফিং বিশ্ববাসীর কাছে নতুন করে উপস্থাপিত হবে। বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশন আয়োজিত ২’দিন ব্যাপী ল্যাবএইড ৩য় জাতীয় সার্ফিং প্রতিযোগিতা ২৮ এপ্রিল দুপুরে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে শুরু হয়েছে। এতে বিভিন্ন ক্যাটাগরীতে ৭০ জন সার্ফার অংশ নিচ্ছেন। এর মধ্যে ১৫ জন নারী সার্ফার রয়েছেন।

সার্ফিং প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করছেন আমেরিকা, জার্মানি, সুইডেন, কানাডা ও ভার্জেনিয়া থেকে আগত একদল বিশ্বখ্যাত সার্ফার।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের সভাপতি কাজী ফিরোজ রশিদ এমপি। বিশেষ অতিথি ছিলেন  কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সাবেক মূখ্যসচিব আব্দুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনোয়ারুল নাছের, ল্যাব এইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ.এম শামীম, কাজী ফিরোজ রশিদ সিকিউরিটিজ লি. এর সিইও, কাজী সোয়েব রশিদ, কক্সবাজার জেলা ক্রীড়া অফিসার নাজিম উদ্দিন ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের সাধারণ সম্পাদক- মোয়াজ্জেম হোসেন চৌধুরী ও সার্ফিং টিম হেড ডে কোডা।

মন্ত্রী বলেন, ‘ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখনি রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হন, তখনি বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বিপ্লব সুচিত হয়। বিশ্ব সেরা ক্রিকেটার সাকিব আল হাসান ও বিশ্বের সেরা রোলবল খেলোয়াড় হৃদয় বাংলাদেশেরই মৃত্তিকার সন্তান। ক্রিকেট ছাড়াও হকি, আর্চারি ও রোলবলে আমরা বিশ্বের নজর কাটতে সক্ষম হয়েছি।

এসবিসি/এসএএম/এসবি