অনেক বছরের স্বপ্ন

অনেক বছরের স্বপ্ন

এসবিসি রিপোর্ট : ছিয়ানব্বই সালে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগের বহুতল অফিস কমপ্লেক্স স্থাপনের একটি প্রস্তাব গিয়েছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। বেসরকারি সংস্থা বাংলাদেশ ফাউন্ডেশন ফর ডেভেলপমেন্ট রিসার্চের (বিএফডিআর) মহাপরিচালক মোনায়েম সরকার বেশ কিছু পরামর্শের সাথে অফিস কমপ্লেক্সের বিষয়টি উল্লেখ করেন। শুরুতে বিএফডিআর গবেষণা ও বিভিন্ন প্রকাশনা বের করেছে বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে। এই সংস্থার চেয়ারম্যান ছিলেন সেই সময়কার অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া। আজ শাহ এ এম এস কিবরিয়া নেই, আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়েছেন মোনায়েম সরকার। তবে তাদের সেই সে প্রস্তাবনার আলোকেই শুরু হল আওয়ামী লীগের ১০ তলা অফিস কমপ্লেক্সের নির্মাণ কাজ।এই ভবনে আওয়ামী লীগ এবং এর সব সহযোগী সংগঠনের কার্যালয় থাকবে। থাকবে কনফারেন্স হল, সেমিনার রুম, ডিজিটাল লাইব্রেরি, ভিআইপি লাউঞ্জ, ক্যান্টিন, সাংবাদিক লাউঞ্জ এবং একটি ডরমিটরি থাকবে। আর পুরো ভবন থাকবে ওয়াইফাই’র আওতায়। দলের প্রেসিডিয়াম সদস্য এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ভবন নির্মাণ কাজের মূল তদারকিতে রয়েছেন।

দলের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শুক্রবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভেনিউতে এই ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময়  আওয়ামী লীগকে দেশসেবার জন্য আরো সময় ও সুযোগ দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশের উন্নয়ন এবং জনগণের ভাগ্যের পরিবর্তন করার সক্ষমতা একমাত্র আওয়ামী লীগের রয়েছে। বাংলাদেশ এবং আওয়ামী লীগকে একে অপরের পরিপূরক আখ্যায়িত করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। এ দলটির নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত হয়েছে। আমরা এই মর্যাদাকে ধরে রেখে দেশকে আরো সমৃদ্ধশালী এবং উন্নত করে গড়ে তুলতে চাই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অনুষ্ঠানে বক্তৃতা করেন। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল বরিম সেলিম, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন, যুগ্ম-সম্পাদক ডা. দীপু মনি ও জাহাঙ্গীর কবির নানক এবং কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এসবিসি/এসবি