ট্রেন, বাস ও লঞ্চে উপচেপড়া ভিড়

ট্রেন, বাস ও লঞ্চে উপচেপড়া ভিড়

এসবিসি, ডেস্ক : আর একদিন পরই কোরবানির ঈদ। তাই শেষ সময়ে বেড়েছে ঘরমুখো মানুষের চাপ। সকাল থেকেই দেখা যায় ট্রেন, বাস ও লঞ্চে মানুষের উপচেপড়া ভিড়। এবার সড়ক পথে ভোগান্তি বেশি হওয়ার আশঙ্কায় অনেকেই ট্রেনে করে বাড়ি ফিরছেন। সেই সাথে সদরঘাট লঞ্চ টার্মিনালেও ছিল ঘরমুখী মানুষের জনস্রোত। সেই বিড়ম্বনা আরো বাড়িয়ে দিয়েছে সকাল থেকে শুরু হওয়া থেমে থেমে বৃষ্টি।

ঈদ মানেই যেন প্রিয়জনের সান্নিধ্য। তাইতো প্রতিবছরের মতো এবারও নানা ঝক্কিঝামেলা আর ভোগান্তি উপেক্ষা করে প্রিয়জনের সাথে ঈদ করতে বাড়ি যাচ্ছেন রাজধানীবাসী। বৃহস্পতিবার সকালে কমলাপুর রেল স্টেশনে প্রতিটি ট্রেনই ছেড়েছে অতিরিক্ত যাত্রী নিয়ে।

বন্যার কারণে দেশের বিভিন্ন অঞ্চলের সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়কপথের যাত্রীরা এবার রেলপথের তুলনায় রয়েছেন বেশী ভোগান্তিতে। রাস্তার খানাখন্দ এবং ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের কারণে ঢাকা থেকে যে বাসগুলো সময়মত ছাড়ার কথা তা নির্ধারিত সময়ে ঢাকায় পৌঁছাতে না পারায় দীর্ঘ সময় কাউন্টারে অপেক্ষায় থাকতে হচ্ছে যাত্রীদের। এর মধ্যে বাড়তি ভোগান্তি হিসেবে হঠাৎ যোগ হয়েছে বৃষ্টি।

সদরঘাট লঞ্চ টার্মিনালে দক্ষিনাঞ্চলগামী যাত্রীদের ভিড় বাড়তে থাকে। তবে, অধিকাংশ লঞ্চ নির্ধারিত সময়ে ছেড়ে না যাওয়ায় ক্ষোভ জানিয়েছেন যাত্রীরা। সেই সাথে রয়েছে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ।

ঈদের আগে বৃহস্পতিবার শেষ কর্মদিবস হওয়ায় সকালের তুলনায় বিকেলে এই ভিড় জনস্রোতে পরিণত হবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

 

এসবিসি/ওএফ