সবার অবদানেই এসেছে জয়

সবার অবদানেই এসেছে জয়

এসবিসি, ডেস্ক : বাংলাদেশের ঐতিহাসিক জয়ের পুরো কৃতিত্ব সতীর্থদের ভাগ করে দিলেন জয়ের নায়ক সাকিব আল হাসান। সবার ছোট ছোট অবদানেই এসেছে জয়, এমনটি মনে করেন বিশ্বসেরা অলরাউন্ডার। আর অধিনায়ক মুশফিকুর রহিমের কাছে এই জয় ঐতিহাসিক। একইসঙ্গে, ম্যাচের ছোট ছোট ভুলগুলো শুধরালে, আরো সাফল্য পাবে টাইগাররা, এমনটাই মনে করেন তিনি।

এমনিতেই ক্রিকেটের অভিজাত সংস্করণে অস্ট্রেলিয়া অনেকটাই দূর্বোধ্য। আর বাংলাদেশের কাছে দূর আকাশের তারার মতো, অনেকটা আরাধ্য স্বপ্নের মতো। সেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়। ম্যাচ শেষে প্রতিক্রিয়া কেমন হওয়া উচিত?

পুরো স্পটলাইট যার দিকে, সেই সাকিব আল হাসান সাংবাদিকদের প্রতিটি প্রশ্নের উত্তর দিলেন হেসে হেসে। চোখে মুখে উজ্জ্বল আভা। এমন জয়ে পুরো দলকে কৃতিত্ব ভাগ করে দিলেন সাকিব আর নিজের ওমন পারফরম্যান্সের পেছনে কৃতিত্ব দিচ্ছেন নিজের পরিবারকেও।

ঐতিহাসিক জয়, মানছেন অধিনায়ক মুশফিকুর রহিমও। বিশ্বাস রেখেছেন পুরো দলের প্রতি। একইসঙ্গে এই দল আরো ভালো কিছু উপহার দিতে পারে বলেও বিশ্বাস তার।

সাকিব আল হাসান নাকি জানতেন, এই ম্যাচে জিতবে বাংলাদেশই। মাঠে যেমন সামনে থেকে নেতৃত্ব দেন, তেমনি ড্রেসিংরুমেও সবাই চাঙ্গা রাখার কাজটা করেছেন তিনিই। অনুপ্রেরণা খুজেঁছেন ইংল্যান্ড বধের গল্প থেকে।

ক্রিকেট ভক্তরা সাকিবের চোখে বাংলাদেশ দেখেন, সাকিব দেখছেন দর্শকদের চোখে। তাদের বিশ্বাসেই এতদূর, এমন সমুদ্র পাড়ি দেয়া।

 

এসবিসি/ওএফ