শিক্ষাবিষয়ক মতবিনিময়

শিক্ষাবিষয়ক মতবিনিময়

এসবিসি ভোলা : ভোলায় প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে প্রত্যাশা প্রকল্পভুক্ত কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের কার্যক্রম বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে ডিএফআইডির সহযোগিতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থার প্রধান কার্যালয়ে গ্রামীণ জনউন্নয়ন সংস্থা এবং গণসাক্ষরতা অভিযান এ সভার আয়োজন করে। মতবনিমিয় সভার সভাপতিত্ব করেন গ্রামীন জনউন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন। এ সময় অতিরিক্ত পরিচালক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

সভায় এডুকেশন ওয়াচ চরসামাইয়া কমটির সহ-সভাপতি আবুল বাশার এবং ভেদুরিয়া এডুকেশন ওয়াচ গ্রুপের সহসভাপতি  মোঃ শাহে আলম  প্রকল্পের বিভিন্ন  দিক তুলে ধরেন। ভোলা সদরের চরসামাইয়া ও ভেদুরিয়া ২৬টি,  লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নে ৩৪টি ও তজুমদ্দিনের চাচড়া ইউনিয়নে ১৩ বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে প্রত্যাশা প্রকল্পের কমিউনিটি এডুকেশন ওয়াচ কমিটির কার্যক্রম পরিচালিত হচ্ছে।

প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনায় জনসম্পৃক্ততা বৃদ্ধি, সকল শিশুর ভর্তির নিশ্চয়তা, বিদ্যালয়ের উন্নতি সাধন, নিয়মিত এ্যসেম্বলী, খেলাধুলা ও সাংস্কৃতিক আয়োজনে সার্বিক সহযোগিতা প্রদান করে এডুকেশন ওয়াচ। এসবের মধ্যদিয়ে  এবং শিক্ষার পরিবেশ তৈরী ও মান সম্মত শিক্ষা প্রদান এডুকেশন ওয়াচের লক্ষ্য।

পরে প্রকল্পের একটি ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। সভায় জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা অংশগ্রহণ করেন।

এসবিসি/এইচআর/এসবি