হত্যা-গুম করে শেষরক্ষা হবে না

হত্যা-গুম করে শেষরক্ষা হবে না

এসবিসি রিপোর্ট : হত্যা-গুম-নির্যাতনের প্রতিবাদে আজ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ গণঐক্য। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। তিনি বলেন, ‘সমগ্র দেশটাই একটা কারাগার। এদেশে একটি মানুষও নিরাপদ নয়। তবে হত্যা-গুম-নির্যাতন চালিয়ে সরকারের শেষ রক্ষা হবে না।

সংগঠনের সভাপতি আরমান হোসেন পলাশের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, হকার্স এসোসিয়েশনের সভাপতি এম সাইফুর রহমান, সংগঠনের  নেতা নাজিম উদ্দিন, নাছির উদ্দিন, মোঃ রিপন, লিমন, জহিরসহ বাংলাদেশ গণঐক্যের বিভিন্ন পর্যায়ের নেতারা।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ‘সরকারের মদদে আজ বিরোধী দলের নেতাকর্মীদের গুম করা হচ্ছে। হত্যা করা হচ্ছে। এই বিভিষিকাময় পরিস্থিতিতে একটা দেশ চলতে পারে না। তিনি বলেন, সকল অপরাধের মাধ্যমে যে ঋণের বোঝা তৈরী হচ্ছে তা জনতার আদালতে শোধ করতে হবে। জনরোষেই সরকারের পতন হবে।’

বক্তারা বিএনপি নেতা ইলিয়াস আলী, চৌধুরী আলম, কল্যাণ পার্টি মহাসচিব এম.এম. আমিনুর রহমানসহ গুমের শিকার শত শত নেতা-কর্মীকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবী জানান।

এসবিসি/এসবি