জব্বার পাটওয়ারীর মৃত্যুবার্ষিকী

জব্বার পাটওয়ারীর মৃত্যুবার্ষিকী

এসবিসি চাঁদপুর : অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মকর্তা আব্দুল জব্বার পাটওয়ারী’র অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বাদ জুম’আ শহরের তালতলা পাটওয়ারী বাড়ি জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় মরহুম আব্দুল করিম পাটওয়ারী’র জেষ্ঠ্যপুত্র, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, বাংলাদেশ রেলওয়ে চাঁদপুরের সহকারি স্টেশন মাস্টার মোহাম্মদ শোয়েব শিকদার, মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য শাহির হোসেন পাটওয়ারী, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু নাছের পাটওয়ারী বাচ্চু, চাঁদপুর-চট্টগ্রাম রূটের হিলশা পরিবহনের চেয়ারম্যান কামাল উদ্দিন পাটওয়ারীসহ শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন তালতলা পাটওয়ারী বাড়ি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুস সালাম। মিলাদ ও দোয়া অনুষ্ঠানের পর মরহুমের পরিবারের পক্ষ থেকে এতিম ও দুঃস্থদের দুপুরের খাবার পরিবেশন করা হয়।

মরহুম আব্দুল জব্বার পাটওয়ারী চাঁদপুরের ঐতিহ্যবাহী পাটওয়ারী পরিবারের সন্তান, তার পিতা মরহুম রওশন আলী পাটওয়ারী রেলওয়ের চাঁদপুর স্টেশনে মাস্টার পদে কর্মরত ছিলেন। কুমিল্লা শিক্ষা বোর্ডের চাকুরি থেকে অব্যাহতি নিয়ে আব্দুল জব্বার পাটওয়ারী’ ১৯৭০ সালে রেলওয়েতে যোগ দেন। প্রকৌশল বিভাগে চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে রেলওয়েতে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি তাঁর সততা ও দক্ষতার বলে তিনি সিনিয়র সাব অর্ডিনেট অফিসার পদে পদোন্নতি লাভ করেন। তিনি পূর্বাঞ্চল রেলওয়ে ভূ-সম্পত্তি বিভাগের লিটিগেশন ইন্সপেক্টর/চট্টগ্রাম হিসেবে অবসর নেন।

মিলাদ ও দোয়ায় মরহুমের আত্মীয়-স্বজন, পাড়া প্রতিবেশী ও শুভানুধ্যায়ীরা উপস্থিত থাকায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মরহুমের পরিবারবর্গ।

এসবিসি/এএস/এসবি