শোকাভিভূত বাঙালি বাংলাদেশ

শোকাভিভূত বাঙালি বাংলাদেশ
এসবিসি ডেস্ক: নেপালের কাঠমন্ডুতে ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজ দুর্ঘটনায় নিহতদের স্মরণে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করেছে বাংলাদেশ। আজ সকাল থেকে সারাদেশে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। বিদেশে বাংলাদেশের সব মিশনেও অর্ধনমিত রাখা হয় জাতীয় পতাকা। পাশাপাশি ছিলো কালো ব্যাজ ধারণ। বাসস বাংলা।
সোমবার নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৭১ আরোহীর মধ্যে ৪৯ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি। এ দুর্ঘটনায় ১০ বাংলাদেশি আহত হয়েছেন। দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসেন। বুধবার জরুরি বৈঠক ডাকেন তিনি, সিদ্ধান্ত হয় বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক পালনের।
নিহতদের স্মরণে আগামীকাল শুক্রবার দেশের সব মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা করা হবে। উড়োজাহাজ দুর্ঘটনায় বৈশাখী টিভির রিপোর্টার আহমেদ ফয়সালসহ নিহতদের স্মরণে শোক র‌্যালি করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। বেলা ১১ টায় সেগুনবাগিচায় ডিআরইউ’র এর সামনে থেকে এই র‌্যালি শুরু হয়। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ডিআরইউ কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন রিপোর্টাররা।  মিলিত হয়। সংগঠনের সদস্যরা কালো ব্যাজ ধারণ করেন। কর্মসূচির শুরুতে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এসবিসি/এসবি