সড়কে প্রাণ গেলো অধ্যক্ষের

সড়কে প্রাণ গেলো অধ্যক্ষের

এসবিসি ডেস্ক : চট্টগ্রামের মিরসরাই উপজেলার আবুতোরাব প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ আমিনুর রসুল সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। আজ দুপুর সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে, ফেসবুকে জানিয়েছেন সাংবাদিক শরফুদ্দীন কাশ্মীর। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নয়দুয়ারিয়া এলাকায় একটি সেইফ লাইনকে পেছন দিক থেকে দ্রুতগামী একটি ট্রাক ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলে মারা যান।

প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের শিক্ষক মো. ইউসুফ বলেন, ’স্যার ১২টার দিকে কলেজ থেকে এইচএসসি পরীক্ষা কেন্দ্র নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজে যাচ্ছিলেন। কিন্তু মহুর্তের মধ্যে দুর্ঘটনা! স্যার এভাবে চলে যাবেন ভাবতে পারছি না। 

অধ্যক্ষ আমিনুর রসুলের স্ত্রী খালেদা খানমও শিক্ষক। তিনি মিরসরাই উপজেলার করেরহাট গণিয়াতুল উলুম হোছাইনিয়া আলিয়া মাদ্রাসার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত আছেন। একমাত্র সন্তান ফৌজিয়া আমিন ফারিয়া, বয়স ৭। 

অধ্যক্ষের মৃত্যুতে কলেজের শিক্ষক-শিক্ষার্থী, আত্মীয় স্বজন ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপে। অত্যন্ত ভালো একজন মানুষ হিসেবে অধ্যক্ষ আমিনুর রসুল ছিলেন সবার প্রিয়। শিক্ষকতা আর ইবাদত, এই ছিলো তার সাধনা। স্বজনদের কাছ থেকে জানা গেছে, অনেক দিন ধরেই অধ্যক্ষ আমিনুর রসুল এবং তাঁর স্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার রোজা রাখেন। আজও রোজা ছিলেন। 

এসবিসি/এসবি