কোলাপাড়ার হাজী ওয়াদুদ

কোলাপাড়ার হাজী ওয়াদুদ

এম. আর রয়েল শ্রীনগর (মুন্সীগঞ্জ) থেকে : তিনি সরকারী রাস্তা ও খাল দখল করে বাড়ী করেছেন। কেউ প্রতিবাদ জানাতে গেলে মিথ্যা মামলায় ফাঁসান। তাই এক হয়ে রাস্তায় নেমেছে কোলাপাড়া এলাকার মানুষ। ভূমি দখলদার হাজী ওয়াদুদ মিয়ার বিরুদ্ধে আজ মানববন্ধন হয়েছে। তবে এর জবাবে এখনো কোন বক্তব্য দেননি অভিযুক্ত ব্যবসায়ী।

সকাল ১০টার দিকে উপজেলার কোলাপাড়া বাজারে এই মানববন্ধন হয়। মানববন্ধনে কোলাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাতেন, সহকারী শিক্ষক মফিদুল ইসলাম, হাবিবুর রহমান মাস্টার,মুক্তিযোদ্ধা ফখরুল আলম রতন, ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আবুল হোসেন, যুবলীগের সভাপতি মুনসুরুল হাসান কুতুব, সাধারণ সম্পাদক আতাহার হোসেন, বাজার কমিটির সহসভাপতি সেলিম আহম্মেদ, সাধারণ সম্পাদক সাজেদুল আলম ওপেল ও  জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক রুবেল হোসেন উপস্থিত ছিলেন। এলাকার পাঁচ শতাধিক মানুষ এই কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা জানান, কোলাপাড়া গ্রামের প্রভাবশালী হাজী ওয়াদুদ মিয়া অবৈধভাবে বাড়ী নির্মাণ করার কারণে এলাকার রাস্তাটি বন্ধ হয়ে যায়। এতে ওই  এলাকার শত শত  মানুষ চরম দুর্ভোগে পড়ে।

অপরদিকে বালু দিয়ে খাল ভরাট করে স্থাপনা তৈরী করায় ওই খালে পানি প্রবাহে বাধার কারণে কৃষি কাজে চরম ব্যাঘাত ঘটছে। এছাড়ও জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

তারা আরো বলেন, ওয়াদুদ মিয়ার অবৈধ দখলের প্রতিবাদ করায় এলাকার কয়েকজন নিরীহ সাধারণ মানুষের বিরুদ্ধে থানায় চাঁদাবাজির মিথ্যা অভিযোগ করে। ওয়াদুদ মিয়ার অবৈধ দখলে থাকা সরকারী রাস্তা ও খাল দখলমুক্ত করার লক্ষে মানববন্ধনের মাধ্যমে আমরা সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি। এসময় তারা জবরদখলকারী ওয়াদুদ মিয়া কর্তৃক থানায় মিথ্যা চাঁদাবাজির অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদ জানান।

এসবিসি/এমআরআর/এসবি