কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের ইফতার

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের ইফতার

এসবিসি কক্সবাজার : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেছেন, বিএফইউজে সাংবাদিকদের রুটি-রুজি, অভ্যন্তরীণ নিরাপত্তা ও দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে। আগামীতেও মুক্তিযুদ্ধের চেতনাকে সমন্বিত রেখে সাংবাদিকদের অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা রাখবে। শনিবার কলাতলীর একটি তারকা হোটেলের সম্মেলন কক্ষে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন আয়োজিত ইফতার মাহফিলে তিনি আরও বলেন, সাংবাদিকেরা নিরপেক্ষ। কিন্তু মুক্তিযুদ্ধ এবং জাতির জনকের পক্ষে আপোষহীন। তাই এই দুটি বিষয়কে নিয়ে কাউকে বিভ্রান্ত ছড়াতে দেওয়া যাবে না। কেউ ছড়ালে রুখে দাঁড়াতে হবে।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় ইফতার মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কক্সবাজার-৩ আসনের সাংসদ এমপি সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ আসনের আশেক উল্লাহ রফিক, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শাবান মাহমুদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, নাগরিক টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক দীপ আজাদ, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল ফোরকান আহমেদ, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, টুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান কানিজ ফাতেমা মোস্তাক, পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আশরাফ হোসেন, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাজিম উদ্দিন, এনডিসি লুৎফুর রহমান আজাদ, আরডিসি জুয়েল আহমেদ, সহকারি পুলিশ সুপার (ডিএসবি) শহিদুল ইসলাম, সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মতিউল ইসলাম, সহকারি পুলিশ সুপার (সদর দপ্তর) সাইফুল ইসলাম, সহকারি পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য অ্যাড. আয়াছুর রহমান ও মোহাম্মদ মুজিবুল ইসলাম, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম। ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান চেয়ারম্যান।

প্রধান অতিথির ভাষণে মনজুরুল আহসান বুলবুল আরওবলেন, ডিজিটাল নিরাপত্তা আইন করা যাবে। কিন্তু এই আইনে যে সমস্ত অসঙ্গতি রয়েছে সেগুলো বাদ দিতে হবে। কেউ একজন এই আইনে চাইলেই কোন সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ বা মামলা দিতে পারবে না। এরজন্য প্রথমে প্রেস কাউন্সিলে যেতে হবে। প্রেস কাউন্সিল নির্ধারণ করবে অভিযোগ বা মামলাটি নেওয়া যাবে কি যাবে না।

এসবিসি/এসএএম/এসবি