ট্রাম্পের শ্বশুর শাশুড়ি নাগরিকত্ব পেলেন

ট্রাম্পের শ্বশুর শাশুড়ি নাগরিকত্ব পেলেন

এসবিসি ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের বাবা-মাকে মার্কিন নাগরিকত্ব দেয়া হয়েছে। বৃহস্পতিবার নিউইয়র্কে এক অনুষ্ঠানের মাধ্যমে স্লোভেনীয় বংশোদ্ভূত এ দম্পতিকে নাগরিকত্ব দেয়া হয়। স্লোভেনিয়ার নাগরিক ভিক্টর ও আমালিজা দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্রে আছেন। তাদের অভিবাসন আইনজীবী মিশেল উইল্ডসের বরাত দিয়ে এএফপি এ খবর জানিয়েছে। বাসস বাংলা

উইল্ডস জানান, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বশুর ভিক্টর এবং শাশুড়ি আমালিজা কেনাভস নাগরিকত্বের শপথ গ্রহণ করেছেন। তবে তারা কোন প্রক্রিয়ায় নাগরিকত্ব পেলেন, তা এখনো খোলাসা করেননি আইনজীবী। এ ক্ষেত্রে ফার্স্ট লেডি মেলানিয়া স্পন্সর হয়ে বাবা-মাকে স্থায়ী নাগরিকত্ব দিলেন কি না, উইল্ডস তাও স্পষ্ট করেননি।

উল্লেখ্য, অভিবাসন নীতির বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করে ট্রাম্প ঘনিষ্ট আত্মীয়তার সুবাদে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পাওয়ার সুযোগের সমালোচনা করে আসছেন। এ ধরনের তথাকথিত নাগরিকত্ব পাওয়ার বিরুদ্ধে যুক্তি তুলে ধরে মার্কিন প্রেসিডেন্ট বলেছিলেন, এ প্রক্রিয়া মার্কিন নাগরিকদের চাকুরি চুরি এবং যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে হুমকি সৃষ্টি করছে।

স্লোভেনিয়ায় গাড়ি বিক্রেতার চাকরি করা ভিক্টর কেনাভস এবং টেক্সটাইল কারখানায় চাকুরি করা আমালিজার বয়স ৭০ বছরের বেশী। তারা অনেক বছর ধরেই যুক্তরাষ্ট্রে অবসর জীবন কাটাচ্ছেন। সেখানে তারা নিয়মিতভাবে তাদের মেয়ে ও নাতি ব্যারনের সঙ্গে সাক্ষাত করেন এবং সময় কাটান।

এসবিসি/এসবি