টঙ্গীতে কারখানায় বয়লার বিস্ফোরন নিহত ১৫

টঙ্গীতে কারখানায় বয়লার বিস্ফোরন নিহত ১৫

এসবিসি ডেস্ক রিপোর্ট : গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পনগরীতে টাম্পাকো ফয়েলস লিমিটেডের কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৫ জনে পৌঁছেছে। সমকাল

টঙ্গী থানার ওসি ফিরোজ তালুকদার সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিস্ফোরণ ও আগুনে এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর আগে টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. পারভেজ জানিয়েছিলেন, সকাল পৌনে ৯টা পর্যন্ত হাসপাতালে ৯ জনের মরদেহ আনা হয়েছে। এছাড়া তারা ৩০ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন ও বর্তমানে ১২ জন ভর্তি রয়েছেন।

এছাড়া টঙ্গী হাসপাতাল থেকে গুরুতর অবস্থায় আরো ৩০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে তিনি জানান। এদিকে, বয়লার বিস্ফোরণ থেকে ছড়িয়ে পড়া আগুন আংশিক নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সেলিম মিয়া।

তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট। হতাহত কতজন হয়েছে তা এখনো জানা যায়নি। তবে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে ও হতাহতদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চলছে।

শনিবার ভোরে টাম্পাকো ফয়েলস লিমিটেডের কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর কারখানাটিতে আগুন ছড়িয়ে পড়ে।

এসবিসি/এএস