পুকুর ভরাট বন্ধের দাবীতে মানববন্ধন

পুকুর ভরাট বন্ধের দাবীতে মানববন্ধন

এসবিসি, মাদারীপুর : পুকুর ভরাট বন্ধের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। মাদারীপুর শহরের লঞ্চঘাট এলাকার ১নং পুলিশ ফাঁড়ির পুকুর ভরাট বন্ধের দাবীতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার মাদারীপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন এলাকার দুই শতাধিক মানুষ। এতে অংশ নেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলা যুবলীগের সভাপতি আতাহার সরদার, ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক। তাদের সাথে একত্বত্তা ঘোষণা করেন স্থানীয় পরিবেশবাদী কয়েকটি সংগঠন।

এ সময় তারা অভিযোগ করেন, প্রশাসনের অনুমতি না নিয়ে প্রভাবশালী একটি মহল নিজেদের স্বার্থে এই পুকুর ভরাট শুরু করেছে। অনতিবিলম্বে এ পুকুর ভরাট বন্ধ না হলে বৃহৎ আন্দোলনের ঘোষণা দেন তারা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করেন এলাকাবাসী।

উল্লেখ্য, দুইশ’ বছর আগের পুরানো এ পুকুরটিতে শহরের লঞ্চঘাট, কালিমন্দির, কর্মকারবাড়ীর লোকজন, ১নং পুলিশ ফাঁড়ির পুলিশসহ এলাকার বিভিন্ন শ্রেণীর পেশার কয়েক হাজার মানুষ প্রতিদিন তাদের প্রয়োজনীয় কাজ করে আসছে। পুকুরটি ভরাট হলে পানি সংকটের পাশাপাশি মারাত্মক সমস্যার সম্মুখিন হবেন তারা। গত দুইদিন যাবৎ জেলা প্রশাসনের অনুমতি ব্যতীত পুকুরটি ভরাট করা শুরু হলেও পুকুর ভরাট বন্ধে কোন ব্যবস্থা গ্রহন করেনি প্রশাসন।

এসবিসি/আইএ/এএস